চলবে না কোনো দলের দাদাগিরি এবার বিশ্ব ক্রিকেটে অন্যতম গুরুত্বপূর্ণ পদ পেয়ে গেলেন শ্রীলংকার প্রাক্তন ক্রিকেটার কুমার সাঙ্গাকারা

পরপর ম্যাচ হেরে তারাও সমালোচনায় বিদ্ধ। স্বাভাবিক ভাবেই দুই দলের অবস্থাই বর্তমানে এক। সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা নেই। ফলে দুই দলের কাছেই এই ম্য়াচ নিয়মরক্ষার।এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসান। শুরুটা বেশ ভালোই করেছে তারা। এদিন শ্রীলঙ্কার হয়ে ওপেন করতে নামেন পাথুম নিশঙ্কা এবং কুশল পেরেরা। এই দুই ব্যাটার বড় রানের টার্গেট নিয়ে শুরুটা করেন। যদিও বাংলাদেশের বোলাররা শুরু থেকেই বিপক্ষকে চাপে রাখার চেষ্টা করে।

এই মুহূর্ত অনেক সমালোচনা হচ্ছে বাংলাদেশ দলকে নিয়ে। তার মধ্য়েই এই পারফরম্যান্স সেই সব সমালোচনাকে অনেকটাই ধামাচাপা দিয়ে দিল বলা চলে। তবে বাংলাদেশ দল চাইবে শ্রীলঙ্কাকে হারিয়ে যাতে চ্যাম্পিয়ন্স ট্রফির ছাড়পত্র আদায় করে নিতে। তবে শেষ হাসি কোন দল হাসবে সেটা সময় বলবে।সব মিলিয়ে এই ম্যাচটিতে দুই দলের মধ্যে তীব্র লড়াই দেখা গেছে।

বিশ্বকাপ অভিযান আগেই শেষ হয়ে গিয়েছে বাংলাদেশের। এখন নিয়মরক্ষার ম্যাচ খেলতে হচ্ছে শাকিব আল হাসানের দলকে। বিশ্বকাপে জঘন্য পারফম্য়ান্সের পর গোটা দল জুড়ে সমালোচনা হচ্ছে। অনেকেই অধিনায়ক এবং কোচ পরিবর্তনের কথা বলছেন। একাধিক মন্তব্য ছুটে আসছে বাংলাদেশ দলের দিকে। দলের অন্দরের পরিবেশ মোটেই যে স্বাভাবিক নেই তা বলার অপেক্ষা রাখে না।এই পরিস্থিতির মধ্যেই আজ দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে পাকিস্তান খেলতে নেমেছে শ্রীলঙ্কার বিরুদ্ধে। এই মুহূর্তে শ্রীলঙ্কা দলের অবস্থাও খুব একটা ভালো নয়।

তাতে তারা সফলও হন। প্রথম ওভারের একেবারে শেষ বলে কুশল পেরেরা ফিরে যান শরিফউলের বলে। শ্রীলঙ্কার এই ব্যাটার বড় শট মারতে যান। আর তখই ব্যাটে লেগে বলটি প্রায় প্রথম স্লিপের ধার ঘেসে বেরিয়ে যেতে থাকে। কিন্তু তখনই বাজ পাখির মতো ঝাপ দিয়ে ক্যাচটি ধরে নেন বাংলাদেশের উইকেটরক্ষক মুশফিকুর রহিম। দেখুন ভিডিও :

দুর্দান্ত সেই ক্যাচটি বিশ্বকাপের অন্যতম সেরার তালিকায় নাম লিখে নেবে। শুধু তাই নয়, মুশফিকের এই ক্যাচ সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল হয়ে গিয়েছে। স্বাভাবিক ভাবেই দল বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও, নিজেদের সেরাটা একেবারে উজার করে দিচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা।